কবিতা তুমি
- সুদীপ তন্তুবায় (নীল) ২০-০৫-২০২৪

কবিতা তুমি এক বৃত্তের ঘেরাটোপে
সহস্র অনুপরমাণু দিয়ে গড়া,
বয়ে যাও অনন্ত সরণি বেয়ে ।
কবিতা তুমি বহুমুখী, রক্তমাংসহীন, তুমি নীরব তুমিপ্রাণবন্ত,
ধর্মজাতহীন, তুমি অশেষ তুমি অনন্ত ।
আছে তোমার একটাই ধর্ম - ভৌতধর্ম !
কবিতা তুমি তান্ডব করতে পার!
লাস্য করতে পার !
তুমিই দুহাত তুলে সত্যের সরণি গড়তে পার,
তুমিই অন্বেষিতে পার বিদগ্ধ যন্ত্রণার
কালো ক্ষতচিহ্নগুলি !
কবিতা তুমি এক অঙ্গনা, তুমি সাধনার সন্তান ,
তুমি সমরাঙ্গনে দুর্ধষ বিজীত এক সাহসী সৈনিক,
তুমি সীমাহীন, তুমি রক্তমাংসের
পাঞ্জরে ভাবনজলধিতে এক চরম তরঙ্গ ।

রচনা : ১০/০৫/২০১৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।