বসন্তদিনে
- ভোরের রবি ২১-০৫-২০২৪

বসন্তদিনে কুহেলিকার গানে,
কৃষ্ণচূড়া এসেছে মর্তে নেমে।
নির্জনক্ষণে সঙ্গোপনে,
মেতেছে তারা অবুঝ প্রেমে।
মর্ত বলে, কেন তুমি এলে,
কোন প্রণয় অভিসারে?
ভালোই তো ছিলে অমরাবতীতে।
কী পেলে নেমে এসে শুষ্ক ধরাতে?
কিছুই তো পারিনি দিতে আমি তোমারে,
কুসুম নির্যাস তবে কেন আমার তরে।
কৃষ্ণকলি হেসে বলে,
রাত ছাড়া দিন যেমন মূল্যহীন,
তুমিহীনা অমরালয় রিক্ত শোভাহীন ।
কাটেনা যেন ক্ষীণপ্রহর তুমিবিহীন,
শেষ হোক প্রতীক্ষিত বিষাদময় দিন।

কোহেলিয়া আজও গায় গান আপন মনে,
আগুন প্রেমে মজেছে মর্ত এমন বসন্তদিনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।