সব অনিন্দিতার প্রাপ্য
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২০-০৫-২০২৪

সৃষ্টিতে যে আনন্দ;তপস্যা
তা সব অনিন্দিতার প্রাপ্য
আমি ধারন করি কিছু নয়
শুধুমাত্র ভালোবাসা আর ঘৃণা
বাকি সব অনিন্দিতার হাতে
প্লাবনে রক্তে অনাগত কাল,
প্রেম-বিরহ-বিবিধ
সব কিছু;যেন সব কিছু
অনিন্দিতারা;
খুঁজে দেয় কবি কে

বালিকা ফোনের অ-প্রান্তে
অনুরোধচিত্তে বলে
শোন ;কবি
যা হবার হবে
মরে যাই ছাই
সাবধান কবিতা ছাড়বেনা
রম্য,যুদ্ধ,রাজনৈতিক যা লিখো
সাবধান কবিতা ছাড়বেনা

আমি বলি
অনিন্দিতা;শোন
যদি কখনো চোখে
ঝাপসা দেখি কিংবা
বলপেন ধরতে গিয়ে
অনবরত এ হাত কাঁপে
তবুও কবিতা ছাড়বনা
কথা দিলাম।। অনিন্দিতা
দুঃসময়েও আমার যৌবন থাকবে
কবিতা থাকবে, তুমি থাকবে

অনিন্দিতা মুচকি হাসে
যেন বালিকার চোখে
শেষ ঘুমের শেষ ইচ্ছে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।