নতুন বছর
- Md. Anwar Faruk - Apollo ১৮-০৫-২০২৪

"নতুন বছর"
সবাই তোমাকে নিয়ে লিখে
গল্প, কবিতা;
সপ্ন দেখে আগামীর,
দূর করে বিষাদের ম্লানতা ৷
"নতুন বছর"
তোমার এমন কি
সুগন্ধময়ী রূপ !
তোমায় শুভেচ্ছা জানিয়ে
অতীতকে করে বিদ্রুপ ৷
"নতুন বছর"
তুমি কি নও ! বসন্তের আগমনী
পূর্ব দিগন্তে উদিয়মান সূর্য !
তুমিও অতীত হবে
কেন এত ঐশ্বর্য ৷
"নতুন বছর"
তোমায় ভুলে যাবে তারা
কবরে শায়িত মানব;
প্রাণ নেওয়া তোমার অভ্যাস
নওত কোন "দানব" ৷
"নতুন বছর"
তোমায় স্মরণ রাখবে তারা;
জন্ম দেওয়া বিশ্ব বিজয়ী শিশু
পৃথিবী অাজও ভুলেনি তাদের;
মুহাম্মদ(সাঃ), আদম(আঃ), যীশু ৷
"নতুন বছর"
তুমি সত্যিই অভিনব ;
জেড়ে ফেল জরাজীর্ণতা
খুলে দাও সম্ভাবনার দ্বার,
ভালবেসে তোমায় এত আয়োজন এত সমাহার ৷
"নতুন বছর"
তুমিত বাংলার ছয় ঝতু
হাতে গুণা বার মাস,
বরন করি তোমায় আতশবাজি উড়িয়ে
ফুল দিয়ে একরাশ ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।