পুষ্টিতে ভরে উঠুক কবি দেহ
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২১-০৫-২০২৪

আর কত কবিতায় বলবো
কবিরা ক্ষুদার্ত
চিড়েচ্যাপটা করে খাচ্ছে
নিজের কাব্যগ্রন্থ
অপুষ্টিতে ভুগছে, মারা পরছে
শেষতক পুঁড়িয়ে ছাই
নিমতলার শ্মশান ঘাটে।

বুর্জোয়ারা বেঁচে আছে
বুর্জোয়াই থাকবে
শকুনের দৃষ্টিতে লুটে খাবার
লোভ এক মহাকাল।

কবিরা বোকা শ্রেণীর
আহাম্মক; বেয়াকুব প্রাণী
প্রতিবাদের ঝড়গতিতে,
সারা দিন কাটায়
দিন শেষে না খেয়ে
ঘুমোতে যেতে হয়।

পৃথিবীর সমস্ত কবিরা
মিথ্যাবাদী হোক;বুর্জোয়া হোক
ক্ষমতাসীন দলের হোক
পুষ্টিতে ভরে উঠুক সারা দেহ
অন্তত বেঁচে থাকুক কবি শ্রেণী
আর কিছু কাল, আর কিছু কাল
ওম শান্তি ; ওম শান্তি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।