তেলাপোকা ইঁদুরের দুস্ত
- Md. Anwar Faruk - Apollo ১৮-০৫-২০২৪

আমার কথা অমান্য করিয়া, তুমি আমায় দিয়েছ ধোঁকা,
আমি দেখিয়া নিব তোমার ক্ষমতা, দুষ্টু তেলাপোকা ৷
কি পাইয়াছ তুমি আমায় লইয়া, ওগো মাস্তান ইঁদুর,
তুমি দেখিয়াছ আমার সরলতা, দেখো নি পাখার জোর ৷
তোমার সাহস তো কম নহি, মুখ সামলাইয়া কথা বলিবে তেলাপোকা,
তুমি আমায় না বলিয়া আলমারিতে ঢুকিয়ে খাইয়াছ আঙ্গুরের থোকা ৷
মানুষের আঙ্গুর খাইব আমি তোমার গা জ্বলে কেন ইঁদুর,
আমাকে না জানাইয়া তুমি যে খাও, লুকাইয়া লুকাইয়া খেজুর ৷
বেয়াদবের মতো কথা বলিবে না, আমি এলাকার নেতা,
দিন দিন দেখি বাড়িয়া যাইতাছে, তোমার অপরাধ প্রবণতা ৷
নেতা হইয়াছ তো কি হইয়াছে, যা খাই সব মানুষের খাবার-দাবার,
চোখ রাঙ্গিয়ে কথা বলিবে না, ফাঁস করিয়া দিবো, "খবরদার" ৷
মাপ করিয়া দাও তেলাপোকা, এসো আমরা মিলেমিশে খাই,
"তুমি যে আমার প্রাণের বন্ধু " , আমি স্বীকার করিলাম নির্দিধায় ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।