শ্যামল মেয়ে
- কাফাশ মুনহামাননা ২১-০৫-২০২৪

সে ছিলো শ্যামল গোত্রের মেয়ে
ঠিক যেনো রূপসী বাঙলার গাঁয়ের মতো
নিখাঁদ খাঁটি; প্রকৃতির সরল নির্যাসে ভরপুর
দেখা মাত্রই যার প্রেম-নায়ের মাঝি হতে ইচ্ছে করতো।

কোনো পদ্মফুলের অবগাহন-সুখ আমাকে ছোঁয় নি
কোনো শাপলাপাতার শতদল আমাকে আপ্লুত করে নি
কোনো শালুক-কুমারীর লাল চোখ আমার চোখে হাসে নি
কারণ, আমার ইচ্ছে থাকলেও তার ইচ্ছে থাকে নি
অথবা ইচ্ছে ছিলো হয়তো, কিন্তু বলার আর সুযোগ আসে নি।

হয়তো এখন সে আকাশে মেঘ হয়ে ওড়ে
হয়তো এখন সে ভেসে বেড়ায় তারার নীল জলে
হয়তো এখন সে বাতাসে ভর করে আমার আশেপাশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।