স্বপ্নসুখ
- মুহাম্মাদ সাকিব ১৭-০৫-২০২৪

স্বপ্নগুলো ভেসে বেড়ায় অনিশ্চয়তায়,
মাঝে মাঝে সুখের ছোঁয়া দিয়ে যায়।
স্বপ্নপূরণের মুহুর্তটি যখন কল্পনায় ভাসে,
হোক অনিশ্চিত, সে কল্পনা কে না ভালোবাসে!
সে কল্পনাই তো আমায় রেখেছে বাঁচিয়ে,
হতাশার ভিড়ে স্বপ্নপূরণের উচ্চাশায় মাতিয়ে।
হয়তো সেগুলো বেমানান বিচ্ছিন্ন সুখ কল্পনা,
ঐ নিছক সুখকল্পনাও কিন্তু মন্দ না!
হোক সে স্বপ্ন সামর্থ্যের চেয়েও বেশি কিছু!
না হোক পূরণ, নাই বা পেলাম কিছু,
দোষ কী তাতে যদি হেঁটে যাই ঐ অসম্ভবের পিছু পিছু?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।