স্বপ্নের বেলাভূমে তোমাকে চাই
- সরকার স্বপন - রাতের রুমালে তোমার ঘ্রাণ ১৮-০৫-২০২৪

তোমাকে সাথে চাই স্বপ্নের বেলাভূমে গড়া
স্বপ্নিল পৃথিবীতে প্রতি-ক্ষণ।
যেখানে
মেঘেরা ছুঁয়ে দিবে আমাদের মনোভূমির মরুদ্যান
ফুলেল সৌরভে মন সুন্দর আর সুখের বর্ণনায় থাকবে ব্যতিব্যস্ত;
আমরা গড়বো, সাজাবো স্বপ্নের ঘরবাড়ি।

সে ঘরের ছাদ হবে সুনীল অসীম আকাশ,
দরোজাটা ডিজিটালি লক্ড।
পাসওয়ার্ড হবে আমাদের অমৃত-অধর-যুগল।
তোমার আলতো ছোঁয়ায় ঘরের প্রতিটি দেয়াল হবে রঞ্জিত।
দেয়াল আর আসবাবগুলো হবে পোর্টেবল।
ইচ্ছেমতো ঘরের পরিধি হবে বিস্তৃত।


ব্যালকনিতে থাকবে একটি উন্মুক্ত পাখিঘর,
তোমার সমস্ত প্রিয় পাখিদের আশ্রম।
তোমার আথিথেয়তায় ওরা ফিরে আসবে বারবার।
জানালায় থাকবে না কোনো গ্রিল;
বাতাসের মাতাল করা শোঁ শোঁ শব্দে
জানালার খোলা কপাট সারাক্ষণ ব্যস্ত থাকবে।
প্রেমাতুর চৌরাসিয়ার বাঁশির সুর ভেসে আসবে
দূরের কোনো পাহাড়ের কোল ঘেঁষে।
তোমার সর্বস্ব অনন্ত ভালোলাগার আবেশে হবে বিমুগ্ধ।


তোমার সম্মতি পেলে স্বপ্নিল পৃথিবী
শুধুতোমার জন্যই সাজবে নতুন সাজে,
তোমার কল্পনার সব রং হবে একীভূত
তোমাকে করতে বরণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।