অনন্যা নীহারিকা
- সরকার স্বপন - রাতের রুমালে তোমার ঘ্রাণ ১৮-০৫-২০২৪

প্রতি মুহূর্তে ছবি হয়ে আছ আমার মানসপটে
মধুময় মোহনীয় হাসি কানে বাজে বারে বারে।
তুমি কি গো সেই দূর নীহারিকা
আমায় দেখেছ বহু দূর হতে, মহাকাল ধরে।
কেন জীবনের এ-বেলায় নেমে এলে
আমায় রেখেছ ঘিরে
মহাজাগতিক অবিনশ্বর প্রণয়-মাল্য দিয়ে।

এত যদি প্রেম আমার জন্য
এত দেরি কেন হলো?
অধরা তুমি অনন্যা জানি।
লোভাতুর মন সান্ত¡না তবুপেল
এ-কথা নিয়েছি মানি।

তোমার জন্য ওগো নীহারিকা,
কত বিনিদ্র নিশি আকাশ দেখেছি আমি।
প্রাণের প্রিয় অনন্যা নীহারিকা,
আমার মতোই তুমিও কি, খুঁজেছ আমায় নিরবধি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।