ক্যালকুলেটার
- Md. Anwar Faruk - ঈগল ১৮-০৫-২০২৪

সাত পাঁচ কত হয়
দেখ নিন না একবার ?
হাত চালালে কাজ সারা,
আছে তো ক্যালকুলেটার ৷
যোগ-বিয়োগ যা শিখেছিলাম,
খাতায় কলমে লিখে,
ভুলে গিয়ে সব হিসাব করি,
ক্যালকুলেটার দেখে ৷
বাজারে গিয়ে যা-ই কিনি,
আপেল, কমলা, আনার,
ও ভাই হিসাব করি, এ দিকে দাও,
তোমার ক্যালকুলেটার ৷
যেখানেই হয় কেনাকাটা,
হিসাব করি বার বার,
ভয় নেই তো তালবেতালের,
হাতে আছে ক্যালকুলেটার ৷
অংকের মেধা কমিয়ে দেয়,
ক্যালকুলেটারের অপ্রয়োজনীয় ব্যবহার,
এই কথা মানতে নারাজ,
তবে, করি না অস্বীকার ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।