আমার চরিত্র
- Md. Anwar Faruk - ঈগল ১৮-০৫-২০২৪

সোনালি আলো ছড়িয়ে,
বিশ্বভুবনে শোভাবর্ধন করে,
পূর্ব দিগন্তে সূর্যোদয় ৷
আমি আমার সততা দিয়ে,
ভালবাসা দিয়ে,
জয় করব মানুষের হৃদয় ৷
অস্ত্র দিয়ে নয়,
আমি চরিত্র দিয়ে,
জয় করবো মানুষের হৃদয় ৷
পশ্চিমে ডুবন্ত সূর্যে,
অন্ধকার ঘনিয়ে আসে,
ভূপৃষ্ঠের সর্বত্র,
আলোর প্রদীপের মত,
কালো আঁধার দূর করবে,
আমার চরিত্র ৷
আমি বিলিয়ে দিব,
ক্ষুধার্তকে খাদ্য,
তৃষ্ণার্তকে জল,
বস্ত্রহীনকে বস্ত্র,
মানুষ মানুষের জন্য,
নিবেদিত প্রাণ,
এটাই আমার চরিত্র ৷
আমি ভুলে গিয়ে,
হিংসা-বিদ্বেষ,
মানুষে মানুষে ভেদাভেদ ;
গড়ে তুলব,
সাদা, কালো,
ধনী, গরীব,
একই বন্ধনে অবিচ্ছেদ ৷
আমি হব বীর সৈনিক,
অন্যায়, অবিচারের বিরুদ্ধে,
জ্বলন্ত অগ্নিশিখা,
কুসংস্কার মিথ্যা
গ্রাস করব,
ছড়িয়ে সত্যের শাখা-প্রশাখা ৷
আমার ব্যবহারে,
পর হবে আপন,
শত্রু হবে মিত্র,
আমি ভালবাসা দিয়ে,
মানুষের হৃদয় জয় করব,
এটাই হোক আমার চরিত্র ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।