তীরের মানুষ
- Md. Anwar Faruk - ঈগল ১৮-০৫-২০২৪

বছরের পর বছর,
সমুদ্র তীরে বসবাস,
জীবন সংগ্রামে ক্লান্ত,
আমি প্রকৃতির ক্রীতদাস ৷
উত্তাল সমুদ্রে,
বজ্রপাতে,
আমি নিঃসঙ্গ একা,
জীবিকার খোঁজে,
ভাসায় ডিংঙ্গি নৌকা ৷
আকাশের নক্ষত্র দেখে,
ফিরে আসি কুলে,
আর নেই,
আমার ক্ষুদ্র ঘর,
ভেসে গিয়েছে জলে ৷
উদিত সূর্যালোকে,
কেটে গেল,
মহাপ্লাবনের ভয়াবহ,
হৃদয়ে,
স্বজন হারানোর আর্তনাদ
দেখি নি মৃতদেহ ৷
চিৎকার করে বলি,
প্রকৃতি,
তুমি নিষ্ঠুর, হিংস্র শত্রু,
কেন কেড়ে নিলে সবকিছু ?
ঝরিয়ে,
আমায় অশ্রু ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।