ঘর জামাই
- Md. Anwar Faruk - ঈগল ১৮-০৫-২০২৪

আমার দোষে আমি দায়,
কেন যে হলাম ঘর জামাই ?
বউ উচ্চ স্বরে ডাকে,
বকা দিয়ে মুখে ,
ওই ছেলের বাবা,
খেলছ কেন আড্ডায় দাবা ?
ঘরটা ঝাড়ু দাও,
ময়লা কাপড় আছে নিয়ে যাও ৷
না, আমি পারবো না,
এই কাজ তো তোমার ৷
কি বললে তুমি !
বসে বসে খাও তো বাবার ৷
মুখে মুখে কথা,
চুপ থাকবে সর্বদা ৷
ঠিক আছে লক্ষ্মী বউ,
কি কাজ দিবে দিয়ে দাও ?
এই নাও হাতে ঝাড়ু,
কাজ করে দাও শুরু ৷
যদি একটাও থাকে বালি,
হুশিয়ার ! শুনবে কিন্ত গালি ৷
শাশুড়ি আম্মা ,
দেখছেন, আপনার মেয়ের কান্ড,
আমার রাগ উঠে, "প্রচন্ড" ৷
কি হয়েছে জামাই,
তোমার তো নেই কামায় ৷
এতটুকু কাজ,
কিসের এতো লাজ ৷
আমার আছে জানা,
অাপনিও মেয়ের চেয়ে,
কোন অংশে কম না ৷
হায় রে কপাল,
বলেছিল আমার বাপ,
ঘরজামাই হওয়া পাপ,
উফ, ঘরজামাই বিশাল অভিশাপ ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।