প্রেমিক প্রেমিকার চাপাবাজী
- Md. Anwar Faruk - ঈগল ১৮-০৫-২০২৪

ওগো, শুনিতেছ আমার প্রাণ,
নির্ভয়ে বলিয়া ফেলো আমার জান ৷
আমার দাদার বাবা ছিল বিশাল জমিদার,
সে ঘুরিয়া বেড়াইতো মহল্লায়,
হাতে লইয়া ঢাল-তলোয়ার ৷
তাহার শোয়ার বিছানায় ছিল টাকার বালিশ,
দোলনার চেয়ারে বসিয়া, দুলিয়া দুলিয়া,
হুক্কা টানিয়া করিতেন বিচার সালিশ ৷
তাই নাকি ! তাহা হইলে তো উনি ছিলেন মাদকাসক্ত,
যেহেতু তিনি হুক্কার ভক্ত ৷
আমি নিশ্চিত, তোমার দাদার বাবা ছিলেন দুর্নীতিবাজ,
তাহা না হইলে, বালিশে টাকার তাজ !
তোমাকে কিছু বলিলে , মানিতে নারাজ,
বিশ্বাস করো উনি ছিলেন না, দুর্নীতিবাজ ৷
আগেই বলিয়াছি ,বিশাল জমিদার !
যাহার মন মানসিকতা ভীষণ উদার ৷
এবার আমার দাদার কথা শুনিবে জান,
শীঘ্রই বলিয়া ফেলো আমার প্রাণ ৷
আমার দাদার দাদা ছিল সর্দার,
তাহার হুকুমে উঠা-বসা করিতেন সমস্ত জমিদার ৷
শোয়ার বিছানায় ছিল সোনার বালিশ,
চোখে খানদানি কাচ লাগাইয়া পড়িতেন জ্যোতিষ ৷
কি শুনাইলা, আমার বিশ্বাস হয় না,
শোয়ার বালিশে সোনা !
আমার বুঝিতে বাকি রইলো না,
তোমার দাদার দাদা মানুষের সাথে করিতেন প্রতারণা ৷
বিশ্বাস করো জান,
আমি যাহা বলিয়াছি সমস্ত কথা কিন্ত খাঁটি,
তুমি অবিশ্বাস করিয়া প্রাণ,
আমার গল্পটা করিয়াছ কাঁদা মাটি ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।