আমার একটি বন্ধু চাই
- Md. Anwar Faruk ১৮-০৫-২০২৪

আমার পঞ্জিকায় নেই কোন ফাঁকা,
স্পর্শহীন বন্ধুদের গোপনে লিখে রাখা ৷
সফটওয়্যারে হাই, হ্যালো, এতটুকু উপভোগ,
বাস্তবে সুখে দুঃখে তাদের নেই যোগাযোগ ৷
আমার একটি বন্ধু চাই,
যে আমায় বুকে জড়িয়ে ধরে,
"তোর জন্য প্রাণ দিব", চিৎকার করে উচ্চ স্বরে ৷
নকল বন্ধুর জালে অনেক ফেসেছি,
নীরবে কেঁদে কেঁদে চোখের জল মুছেছি ৷
অনেকে গান শুনিয়ে কোকিলের সুরে,
প্রয়োজন শেষে ধরা-ছোঁয়ার বাহিরে ,
চলে যাই দূরে, দৃষ্টির অগোচরে ৷
এমন বন্ধু চাই না,
যার মুখের কথা মধু, অন্তরে সাপের বিষ,
সে আর কি দিবে,
দিবে আঘাতে আঘাত, বকশিস ৷
আমার একটি বন্ধু চাই,
যার অন্তরে নেই হিংসা, অহংকার, ঘৃণা,
আমার সুখে, দুঃখে যোগায় উৎসাহ, অনুপ্রেরণা ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।