হরতাল
- Md. Anwar Faruk ১৮-০৫-২০২৪

স্বাধীন দেশের স্বাধীন মানুষ,
স্বাধীনভাবে চলি,
চলতে গিয়ে চলার পথে,
গায়ে লাগে বুলেট-গুলি,
দু গ্রুপের সংঘর্ষে,
ধাওয়া, পাল্টা ধাওয়া,
হরতাল এখন যেখানে সেখানে,
ছেলের হাতের মোয়া ৷
গাড়ি ভাংচুর, আগুন লাগিয়ে,
ককটেল বিস্ফোরণ,
মারা যাই করো ভাই-বেরেদার,
কাছের আপনজন ৷
বাংলা মায়ের সন্তান আমরা,
আমরা বাঙ্গালি জাতি,
ভাই-ভাইয়ে হরতাল ডেকে,
কিসের লাভ-ক্ষতি ?
সমাধান কি হরতাল ডেকে,
জীবন করা স্তব্ধ ?
সমাধান কি দেশ ধ্বংসে,
হরতাল ডেকে যুদ্ধ ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।