আমি আমার মতো
- Md. Anwar Faruk - পুষ্প ১৮-০৫-২০২৪

মানুষ ভাবে বোকা আমি,
আমি ভাবি চালাক,
তাদের কর্মে হাসি আমি,
আমার কর্মে সজাগ ৷
শাক দিয়ে মাছ ঢাকা,
ওদের প্রিয় শখ,
আমি ভাই আমার মতো,
তারা করুক না বকবক ৷
ভাবুক তারা জ্ঞানীগুনী,
তাদের বাহুতে আছে বল,
আমি মানুষটা ঝগড়াতে নেই,
খুব সহজ সরল ৷
সত্যের সাথে মিথ্যা মিশিয়ে,
পরনিন্দা তাদের প্রিয়,
আমি চলি সত্যের পথে,
সত্য বলাই শ্রেয় ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।