অতনু দিপন
- হাসানুল করিম ১৬-০৫-২০২৪

বউ সোনাগো চুপটি কেনো টলমলে চোখ জলে
চাঁদটি এনে টিপটি দেবো,
বধুর কপালে।

হৃদয়রানী অভিমানী পথোপানে চাও
অধির হয়ে অন্ধ নেশায়,
ভাসাও একোন নাও।

পদ্মপাতায় জোনাক প্লাবন পরান মেখে নাও
একফালি চাঁদ পালতোলা প্রেম,
ধীরে ধীরে বাও।

একি ঘন গহিন মেঘে মলিন হয়গো মন
হৃদয় তাপস বৃন্দাবনে,
রোদেল আরাধন।

ব্যস হয়েছে; অনেক হলো; অনেক অভিমান
পাগলি তোমার অভিমানী,
ঘোচাও ব্যবধান।

তোমা বিনে আর সহে না চঞ্চল এ পরান
নিটোল ঠোটে হৃদয় তটে,
জুড়াও উতল প্রান।

আজ অভিমানী টেরাকোটা চিলেকোঠা পরে
জোছনা আসুক লাজুক হাসুক,
উপচে পড়ুক ঘরে।

আজকে এসো, ভাসব যুগল চাঁদের জোছনায়
হৃদয় আগল খুলে দেব,
প্রেমের/ অন্য মোহনায়।

আজকে ভেসে যাবে প্রেমে লক্ষ যুগের ব্যথা
আজকে ব্যথা উড়িয়ে দেব,
কোথাও অন্যথা।

আজকে লিখে নিবো প্রেমের নিটোল কবিতা
যেথায় হৃদয় রূপকথাটা কাব্যকলায় গাঁথা,
আজকে চলো হারাই হেথায়
টানে হৃদয় সদূর যেথায়,
তথায় হবে কথা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।