'কলম'
- আলিমুল আজিম হিমু ১৭-০৫-২০২৪

'কলম 'এক অনন্য অস্ত্রের নাম, আজ তা সুপ্তাবস্থায় আছে। যে অস্ত্র মানব জীবনের কথা বলে যে অস্ত্র মানব হৃদয়ের কথা বলে যে অস্ত্র মানব জীবনের বিশেষ মুহূর্তের অনুভূতির কথা বলে।। সে অস্ত্র উত্তোলিত হলে মানুষ ফিরে পাবে তার অধিকার, সে অস্ত্র উত্তোলিত হলে নির্বিচারে মানুষ হত্যা হবে না আর, সেই অনন্য অস্ত্র 'কলম' আজ উত্তোলিত করতে হবে।। যে কলম মানুষের ন্যায় অধিকারের কথা বলবে, যে কলম ন্যায় বিচারের কথা বলবে, যে কলম অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদের কথা বলবে, যে কলম সত্যকে করবে উন্মোচিত যে কলম মিথ্যা কে করবে প্রতিহত, সেই অনন্য অস্ত্র আমি প্রত্যেকের হাতে তুলে দিতে চাই।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।