ভয়াল সেই রাতে
- মোঃ রিদওয়ানুল ইসলাম রিফাত - জীবনের বাকেঁ বাকেঁ ২০-০৫-২০২৪

বাংলার বুক চিরে সেদিনটি এসেছিল এক ভয়াল অভিশাপ নিয়ে,
১৫ই আগস্ট ১৯৭৫ শুক্রবার,
সে দিনটি স্তব্ধ ভয়ংকর নীরব,
সেদিনের সেই রাতে
শত্রুসেনার হাতে
দিতে হয়েছিল প্রাণ বাঙালি মায়ের সেই সন্তান
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি শেখ মুজিবুর রহমান।
সে রাতের সেই অভিশাপের তরে,
বাঙালি ডুবে গিয়েছিল কঠিন একটা ঘোরে।
যার হাতে গড়া,
বাংলার এ ধরা
তাকে হারানোর পরে
হা-হুতাশ যেন ফেটে পড়েছিল বাংলার ঘরে-ঘরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।