রূ‌পের বাংলা‌দেশ
- নূরুল মামুন ১৮-০৫-২০২৪

নূরুল মামুন
****************
লাল সবু‌জের আঁচল পে‌তে ডা‌কে এক‌টি দেশ
‌ময়না টিয়া শা‌লিক ‌দো‌য়েল ‌শিস দি‌য়ে যায় বেশ।।
*
নদীর বু‌কে গাঙ চি‌লেরা জানায় নিমন্ত্রণ
‌মৌনতা‌তে ঘেরা আমার চির হ‌রিৎ বন।
জগৎ জোড়া রূপমাধুরী বিলায় সুখাবেশ।।
*
প‌থের ধা‌রে ‌বি‌লে ঝি‌লে ফো‌টে নানান ফুল
ফু‌লে ফু‌লে ‌মৌমা‌ছিরা থা‌কে সব মশগুল।
‌র‌ঙিন ডানায় প্রজাপ‌তি ছড়ায় খু‌শির রেশ।।
*
‌গোলাপ বকুল হাসনা‌হেনা ঢা‌লে সুরভী
সম্ভাবনার আ্লোল জ্বে‌লে ও‌ঠে নিত্য রবি।
এ‌যে আমার স্বপ্নে দেখা রূপের বাংলা‌দেশ।।
~~~~
রচনাকালঃ ৩/৪/১৭ বেলা ১টা শেওড়াপাড়া

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

nhalmamun
১০-০৪-২০১৭ ১৮:৩৮ মিঃ

লেখালেখি আমার নেশা। কৃষি সাংবাদিকতা করি। আমাদের ওয়েব সাইটে আপনাদের স্বাগতমঃ
http://www.krishisongbad.com/