চন্দ্র চেরাগ
- নূরুল মামুন ১৮-০৫-২০২৪

নূরুল মামুন
"""""""""""""""'''''"""""""""""""""
চন্দ্র ব‌লে,'ও‌হে চেরাগ
‌শোন আমার কথা,
তোমার দুঃখ বু‌ঝি আ‌মি
‌বু‌ঝি ম‌নের ব্যাথা।
.
‌নিভু নিভু জ্ব‌লো তু‌মি
ওষ্ঠাগত জীবন,
ঝ‌ড়ো বাতাস হা‌নলে আঘাত
আ‌সে তোমার মরণ।
.
পা‌রো না ভাই মু‌ছে দি‌তে
ধরার য‌তো আঁধার,
ভে‌সে যায় সব জগত কা‌লো
আমার আ‌লো অপার।'
.
‌চেরাগ ব‌লে,'তবু আ‌মার
দুঃখ নেই ভাই তা‌তে,
নি‌জের আ‌লো বি‌লি‌য়ে যাই
নিকষ কা‌লো রা‌তে।
.
প‌রের ধনে বাহাদু‌রি
কর‌ কেন তু‌মি,
সৃজন তু‌মি ক‌রো না আর
অন্য চাঁদের ভূ‌মি।
.
লক্ষ কো‌টি চেরাগ জ্ব‌লে
আমার আ‌লো নি‌য়ে,
মা‌লিক আমায় রা‌খেন সু‌খে
স্বাধীনতা দি‌য়ে।'
*
রচনাঃ১২/৪/১৭ সকাল ৯ টা শেওড়াপাড়া

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
১৩-০৪-২০১৭ ২৩:৩৩ মিঃ

সুন্দর কবিতা লিখেছেন কবি।।
কবির কবিতা মুগ্ধ করে মন