শহীদ মিনার
- মো:আসাদুর রাহমান - কল্প-তরু ১৬-০৫-২০২৪

শহীদ মিনার আজ তুমি গম্ভীর হয়ে আছো,নিরুপায়ের মতো দাড়িয়ে কথা বলছো না যে,আমি তো তোমাদের মুখে, বরকতের রক্তের জোয়ারে,মায়ের অশ্রুতে তো থাকছি সারা প্রহর। ২১'শের প্রভাত-ফেরি অ,আ,ক,খ অক্ষরে জুড়ি,আমার তীরে ফুলের ঝুড়ি। খালি পায়ে তোমার দ্বারে ছুটি,আর সেই স্লোগানের রক্তার্তে তোমাদের খুজি, মনের দোয়ারে আজ আহাকারের বুলি,,,,, ওদিকে শোকের গান নিয়ে তোমায় ডাকছে, মাথা নিচু করে বিশ্বের বুকে অবতারের মত দাড়িয়ে আছো আজব্দি। র্নিবাক কণ্ঠে শোনাচ্ছো "মাতৃ ভাষা বংলা চাই এমন অমর ধন্নি" তোমায় লুকিয়ে রাখতে পারিনি, তোমার স্থান পেয়েছে ইউনেস্কোর কণ্ঠে, সিয়েরা -লিয়নের ২য় মাতৃ ভাষা রুপে। আজ তোমার প্রস্থার মিলছে নানান দেশে, হয়তো কলঙ্কিতা সামনে তোমাকে নিতে পারছে না, তব অন্তরে তোমার গর্জনের দাগ ফুটে উঠছে। কেন? তুমি আজ নির্বাক থাকবে! দু,শো বছরের গোলামির পর, চাপিয়ে দেওয়া হল ভাষার গোলামি। কেন!আজ আহাকারের মহল কাদঁবে, কেনই বা রক্ত ঝরালাম অ,আ,ক,খ অক্ষরে এতটুকু। কিন্তি না!এটা আমার গর্ভের মায়ের, অখন্ড বাংলার। তাই আজ আমি তোমাদের কণ্ঠে, তোমাদের মধ্যে বলিষ্ট প্রতিক শহীদ মিনার হয়ে মহাকালে দাড়িয়ে আছি, ভাষার নিদর্শন নিয়ে!!!(২১/০২/১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Asadur1000
১৭-০৪-২০১৭ ০৪:০৯ মিঃ

কবিতাটি লিখে আমার মনকাবা ভরে

Asadur1000
১৭-০৪-২০১৭ ০৪:০৮ মিঃ

কবিতাটি লিখে আমার মনকাবা ভরে