মানুষ
- মোঃ রিদওয়ানুল ইসলাম রিফাত - জীবনের বাকেঁ বাকেঁ ২০-০৫-২০২৪

মানুষের মাঝে যে আজ নেই হুস সে হয়ে গেছে বেহুস। বেহুসের তালে তারা বেছে নিয়েছে নানা কর্ম নেইতো তাদের মধ্যে কোন ধর্ম। আজ এ বিশ্বে মানুষ্যত্ব হয়ে গেছে নিঃশেষে, সুদ,মিথ্যাচার আর ব্যাভিচারে ছেয়ে গেছে দেশ। ঘুষ আর দূর্নীতিতে ভরে গেছে আজ সমাজ, মানুষের মাঝে আজ উঠে গেছে বিশ্বাস। বিশ্বাস করলেই তারা করছে ক্ষতি, মানুষের আজ বড়ই দূর্গতি। লোভ লালসায় ভরে গেছে তার মন হারিয়ে ফেলেছে সে বিচার বুদ্ধি হয়ে গেছে অবচেতন। মানুষের মাঝে আজ বিবেক বলতে নেইতো কিছু মনুষত্ব হারিয়ে হয়ে গেছে পশু। কথায় কথায় মারামারি হানাহানি খুন-ব্যাভিচারে লিপ্ত হচ্ছে তারা, মনুষতক্বে হারিয়ে ফেলেছে যারা। কোনটা পাপ কোনটা পূন্য গেছে তারা ভুলে। সঠিক বিচার বুদ্ধি দিয়ে কাজ করে যে, ধন্য নরকূলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।