অনুপ্রেরণার কাব্য
- None ২৬-০৪-২০২৪

আমার লাঙ্গল আজ
খুঁজে পায় না কোনো অকর্ষিত ভূমি।

তা কেবল কর্ষিতই নয়
জীবের ছোঁয়ায় পূর্ণ।

কেবলই শস্য?
না।

কেবলই আগাছা?
না।

দুইই?
হ্যাঁ।

শস্য আগাছার সবটুকু
তোমার উপহার।

শস্য দিয়েছ
চেতনে অবচেতনে
অবচেতনে চেতনে
দিয়েছ আগাছা।

আগাছাগুলো উপড়ে ফেলা চাই
যদিও তোমারই উপহার
হোক তা অনাগত উৎকৃষ্ট ফসলের সার।



উৎসর্গঃ এলোকেশি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।