যে চাওয়া চাইতে মানা
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২০-০৫-২০২৪

শরবিদ্ধ দোয়েল যদি চায়
কদমফুলের সান্নিধ্য
ব্যস্ত শহর
বিবর্ণ
হয় তখন
বলি সব চাইতে মানা

মৃতরা যদি আবার জাগতে চায়
ভাঙতে চায় কাঁচের কফিন
জীবিতেশ্বরের নিঃশ্বাস
ভারি
হয় তখন
বলি সব চাইতে মানা

প্রাক্তন যদি আবার ফিরতে চায়
গড়তে চায় ভাঙ্গা ঘর
মানবীর অ-কারাদি
বাড়তে
থাকে তখন
বলি সব চাইতে মানা

যে চাওয়া চাইতে মানা
যার হাত ধরতে মানা
যখন তখন দেখতে মানা
সে সব কিছুও লিখতে মানা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।