বিজয়ের অভ্যুদয়ে
- মোঃ রিদওয়ানুল ইসলাম রিফাত ২০-০৫-২০২৪

এ ভুবনের রঙ্গ রসের খেলায় আজ মেতেছে বিশ্ববাসী,
তাই তো বীর শহীদের সেই আকুতির কথা আমরা আজ ভুলে গেছি।
কী চেয়েছিল তারা?
সন্ত্রাস, হাঙ্গামা নাকি একটি নির্মল বসুন্ধরা।
শহীদের রক্তে লিখেছি আমরা একটি সুখের পদ্ম,
ত্রিশ লক্ষ শহীদের প্রাণে লিখেছি স্বাধীন গদ্য।
যুদ্ধ করে, রক্ত ঢেলে,
আমরাই সেই উন্নত মম শির,
আমরাই সেই বাঙালি বীর।
বঙ্গবন্ধু গেল দিক নিদর্শন দিয়ে,
আমরা বাঙালি অগ্রে চলেছি সেই বাণী ফুকারিয়ে।
কামানে বুলেটে যুদ্ধ করেছি টেনে ধরেছি হানাদারদের ঝুঁটি,
আমরা বাঙালি,মারবি কে আয়? মৃত্যুর ভয় টুঁটি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।