আমার বাড়ি
- মোঃ রিদওয়ানুল ইসলাম রিফাত - জননী ২০-০৫-২০২৪

আমার বাড়ির চারপাশেতে,
আছে নানা রকমের গাছ
আমার আছে ছোট্ট পুকুর,
যেখানে পুকুর ভরা মাছ।
গাছগুলোতে উড়ে বেড়ায়,
নানা রকমের পাখি,
সেই দৃশ্য কল্পনাতে
মনের মধ্যে আঁকি।
সকাল সন্ধ্যা পাখিগুলো
মধুর সুরে ডাকে,
সেই সুর শুনলে মনে হয় যেন,
তারা আমায় ডাকে ।
আমার বাড়ির চারপাশ থাকে ছিমছাম,
সুন্দর করে সাজিয়ে রাখি,
আমার বাড়ির সামনে,
পিছে ডানে আর বামে।
সুন্দর এই ধরণী।
তেমনি সুন্দর মোর বাড়ি।
কেউ অপরিষ্কার করলে মোর বাড়ি
তার সাথে আড়ি আমার আড়ি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।