আমাদের দেশ
- মোঃ রিদওয়ানুল ইসলাম রিফাত - জননী ২০-০৫-২০২৪

ঘাসের বুকে ছোট ছোট ফুল
আনন্দে বাঁচে তারা.
ছোট ছোট নদী তার
খাল বিল ভরা।
গভীর জলের ছোট ছোট মাছ,
তরঙ্গ দিশাহারা।
আকাশ মাটির সুন্দর ছবি,
মোর চোখে ফুটে ওঠে,
গান শুনি প্রতিদিন
টুনটুনি পাখির ঠোঁটে।
এই তো মোদের দেশ,
সোনার বাংলাদেশ,
সুজলা সুফলা শস্য-শ্যামলা,
রূপালি চাদরে মোড়া,
মোদের বসুন্ধরা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।