জ্বালাও পোড়াও বন্ধ কর
- মোঃ রিদওয়ানুল ইসলাম রিফাত - জননী ২০-০৫-২০২৪

তোমাকে কহিতেছে দেশের মানুষ, তোমার কি নাহি মায়া, তোমার জন্য পুড়িতেছে মানুষ তোমার আদেশের পরে, তোমার লোকেরা, যেখানে সেখানে পেট্রোল বোমা ছুড়ে মারে। সেই বোমারই আগুনের ভেতর সাধারণ মানুষ পুড়ে মরে। কী অপরাধ করেছিল তারা? পেট্রোল বোমার আগুনের ভেতর পুড়িয়া মরিল যারা। তোমার ছেলের মৃত্যুর সংবাদ যখন শুনলে তুমি ছেলে হারানোর জ্বালা তখন কি তুমি বোঝনি? তোমার ছেলের মৃত্যুর জন্য যেমন তোমার বুক দুঃখে ভরে, সকল মা-ই ছেলের মৃত্যুতে কান্নায় ভেঙে পড়ে। তোমার নাতনির পরীক্ষার জন্য, পাঠাইয়া দিলে তারে মালয়েশিয়ায় অথচ ১৫লক্ষ পরীক্ষার্থীর জন্য বাঁধে না তোমার হিয়ায়। দয়ায় নয় কর”ণায় হলেও জাগাও নিজের মমত্ববোধ সকলের তরে বলিতেছি আমি , “ তুলে নাও অবরোধ।”

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।