আষাঢ়
- মোঃ রিদওয়ানুল ইসলাম রিফাত - জননী ২০-০৫-২০২৪

আষাঢ়েতে বারি করে থৈথৈ
চারিপাশে ডুবে যায় পানি অথৈ,
আকাশেতে বিদ্যুত দেয় বৃষ্টির ডাক
আকাশের কালো ছায়ায় বাদলের হাক।
বর্ষায় চারিপাশে পানি থৈ থৈ
ছোটদের হৈ চৈ রৈ রৈ।
পানিতে ডুবে গেছে ঘর বাড়ি সব
তােইতো আজ আমাদের ইস্কুল অফ।
বর্ষার কালো মেঘে আকাশ ভরা
বর্ষার বাতাসে মতিয়েছে পাড়া।
মাঝি আর আসবে নাকো
ঘাটে নেই নাও
তাইতো বলি , খোকা বাবু,
এখন ফিরে যাও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।