বুয়া
- মোঃ রিদওয়ানুল ইসলাম রিফাত - জীবন ২০-০৫-২০২৪

কর্তার ঘুম থেকে উঠার আগেই উঠে রোজ সকালে
সকাল থেকেই সে কাজ করে যায় আপন মনে।
সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কাজ করে যায় সারাদিন
অবসর নেই যে তার কোনদিন।
খাবারের সময় দেয় না তাকে খাবার ভালটা
তাদের জন্য রান্না হয় যে আলাদা।
অনেক কর্তাই আবার করেন শারীরিক নির্যাতন
কেউবা আবার দেন মানসিক নির্যাতন
সকল নির্যাতন সয়ে কাজ করে যান সবসময় হাসি মুখে
কখনও কি কেউ তাদের আবদার রাখে।
দুমুঠো অন্নের আশায়, বেচে থাকার আশায়।
দিবা রাত্রি কাজ করে যায়।
তাদেরকে আমরা ডাকি বুয়া, আবার কেউ বলি খালা।
তারা যদি না করিত কাজ
কর্তার কি হইত বলিতে পার আজ।
আমার মনে হয় মাথায় পড়িত বাজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।