অবিশ্বাস
- সৈয়দ আজহারুল ইসলাম ১৮-০৫-২০২৪

জীবন একটা অবিশ্বাস-চক্র,
জীবনের পথ তাই পুরোটাই বক্র।
বিশ্বাস এখানে পরাজিত।
অবিশ্বাসের জয় সুলিখিত।

জন্মদাতার অবিশ্বাসও দেয় না ছাড়,
অভিশাপ আসে অবিরত।
এ ফসল কার? অবিশ্বাস?
শুধুই দায়ী অবিশ্বাস।

তুমি আমাকে, আমি তোমাকে,
সে তাকে, তিনি তাহাকে,
যে যাহাকে যাহাই করে
তাহার মাঝেই ঢুকে অবিশ্বাস।

বিশ্বাসও আজ অবিশ্বাস করে,
রক্ত খায় রক্ত, মাংসের চর্বণে মাংস পিষ্ট হয়।
অবিশ্বাস, অবিশ্বাস, অবিশ্বাস,
অবিশ্বাস আরো পরিপুষ্ট হয়।

এভাবে অবিশ্বাসেই মানুষ বিশ্বাসী হয়,
বিশ্বাসের ছুরিকাঘাতে মৃত্যু হয়।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।