সাবেকী সুখ
- গালিব আফসারী - ঐতরেয় ১৮-০৫-২০২৪

এখন আমি কষ্ট পাই মানে
একসময় আমি সুখেই ছিলাম
এখন আমার চোখ বেয়ে অশ্রু নামে মানে
একসময় আমার দুঠোটে হাসির ঝিলিক লেগে থাকতো
এখনো আমি প্রেমের কবিতা লিখি মানে হলো
একসময় শালিকের উপছায়ায় মন রেখে বহমান নদী হয়ে যেত আমার অহেতুকী প্রেম

তারপর
তারপিনে মন বেঁধে টাঙিয়েছি ভেজা আকাশে, বৃষ্টি হয়ে ঝরে মন
পৃথিবীর সকল প্রেমিকারা
আজ ভিজে যাও
বৃষ্টিবহুল অচেনা রাতে।

অতঃপর
ভিত পেঁচার অদ্ভুত ডাকে আমি সাড়া দেই মানেই
আজ তোমরা কেউ বৃষ্টিতে ভেজোনি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।