দূর আকাশের ভালোবাসা
- গালিব আফসারী - ঐতরেয় ১৮-০৫-২০২৪

প্রিয় অনু

না বলা কথাগুলো না বলাই থেকে যাক, আমি জানি, কখনওই কল্পনা থেকে বেরিয়ে সামনে এসে দাঁড়াবে না তুমি, শুনবে না কি বলতে চাই।
আমিও বলবো না, কখনওই বলবো না।

বর্ষার বসন্ত উদ্যানে কালবোশেখির ঝাপ্টা হাওয়ায় শীতেরা ঝরে পড়ে শরতের শিশিরসিক্ত সকালে,
একসময় সকাল দুপুর হয়ে যায়, দুপুর হয়ে যায় বিকেল, আর বিকেলের ডানায় ভর করে বিষাদী রাত আসে,
তারপর আমার প্রেমে ভর করে
অনু আসে
চুপিচুপি, নিঃশব্দে
একাকী মনের গহনে, কাল্পনিক অনু

বিষাদী রাতে
বিড়ালেরা বাঘ হয়ে যায়, পাখিরা মাছ হয়ে যায়,
গাছেরা নরম লতা হয়ে সোহাগ রাত্রিতে জড়িয়ে রাখে সরল নদী,
ঝিঁঝিঁপোকারা হয়ে যায় বালুচরের শৃগালী
তারাগুলো চাঁদ হয়ে যায়
আর আমার অনু, অনুই থেকে যায়, স্বপ্নঘোর রঙিন সিনেমার নায়িকা হয়ে ভেসে যায়
হেসে যায়
ফেঁসে যায়
ইশারায় ডাকে, কথা বলে, হাত এগিয়ে দেয়, ঠোট এগিয়ে দেয়, উষ্ণ শ্বাস এগিয়ে দেয়
ধরতে যাই, ছুঁতে যাই, শ্বাস নিতে যাই
অনু উঠে চলে যায়, দূরে, অনেক দূরে, অ-নে-ক!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।