কালোমেঘ ও প্রেমে পড়ে
- গালিব আফসারী - ঐতরেয় ১৮-০৫-২০২৪

কালো মেঘ কখনো প্রেমে পড়েনি
কালো মেঘ কখনো কবিতাও পড়েনি
তাহলে কি করে কালো মেঘ বৃষ্টি হয়ে ভিজিয়ে দেয় বসুন্ধরা?

যেসব মেঘ গভীর রাতের দিকে যেতে যেতে হঠাৎই ঝরে পড়ে নিশীথিনীর গোপন অন্দরে,
নিশীথিনী তখন ঘুমুচ্ছিলো,
নিশীথিনী কবিতা পড়ে, নিশীথিনী প্রেমেও পড়ে,
আর কালো মেঘ ঘন বৃষ্টি হয়ে নিশীথিনীতে পড়ে,
তার মানে কি এই না যে, কালো মেঘ নিশীথিনীর গোপন প্রণয়ে প্রেমিক হওয়ার সুত্র খোঁজে?

কালো মেঘ কখনো কর্পূরে ঠোট রেখে চুমু খেয়েছিলো?
কালো মেঘ কখনো কোমল হাতের উষ্ণতায় নিজের কঠোর মন নরম করেছিলো?
কালো মেঘ কখনো প্রিয়তমার শেষ হওয়া খাড়া দুপুরে ছায়া হয়ে দাঁড়িয়েছিলো?
কালো মেঘ কখনো ভালোবেসেছিলো? তোমার মতো ___
হয়ত বেসেছিলো,
না হলে গ্রীষ্মের খরতাপে গভীর বনের দিকে যেতে যেতে হঠাৎই অমন ঝড়োঝড়ো বৃষ্টি হয়ে নেমে আসে কেনো?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।