স্বাধ্যায়
- গালিব আফসারী - ঐতরেয় ১৮-০৫-২০২৪

শব্দ স্বাধীন, অনিশ্চিত অক্ষরেখায় বর্ণ স্বাধীন
একালে জীবন স্বাধীন, নীড়ে ফেরে উদপের স্বস্তিবাচন
একালে চন্দ্র স্বাধীন,

চাঁদের আলো পড়ে বাংলাদেশে।

৭১ এর আগেও কি চাঁদেরকণায় রাত্রি যাপন করতো টলমলে নদী?
খোকা তখন পরিণত,
আর এখন? তিনি চাঁদ হয়ে আলো ফেলেন বাংলাদেশে,
আমরা চাঁদের আলো গাঁয়ে মাখি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।