নিষেধ
- শামীম আহমাদ - নীল কাব্য ১৭-০৫-২০২৪

আমার যাওয়ার নাইকো কোনো জায়গা,
সবখানেই আমার জন্য থাকে নিষেধাজ্ঞা।
আমার পুরো পৃথিবী সর্বদাই থাকে ফাঁকা,
যেখানেই যাই সেখানেই রাস্তা থাকে বাঁকা।
মোর নাই ঘর-বাড়ি আছে শুধু ১টা কাঁথা,
সেটাতেই আমার সব স্মৃতি আছে গাঁথা।
তোমায় কিছু বলবো কিন্তু সেখানেও বাঁধা,
বলো আমি এখন কী করিবো মোর রাধা?
কী করিবো না করিবো ভাবিয়া নাহি পাই,
মনের দুঃখে শুধু ছন্দময় কিছু লিখে যাই!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।