স্রেফ দুটি শব্দ
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২১-০৫-২০২৪

একটি অনুচ্ছেদে দুটি শব্দ
প্রেম আর ব্যথা
তাবৎ দুনিয়ার কোন পাঠ্যে
এর বেশি কিছু নেই

কিছু না পাবার হিসেব
মিলাতে আসিনি
অ-প্রেরিত এক প্রেমের
চিঠি হাতে নিয়ে এসেছি
চিঠির এ পাতায়
আর ওপাতায়
স্রেফ দুটি শব্দ
প্রেম আর ব্যথা

দৃশ্যমান প্রযুক্তির জটা জটে
তোমাদের অবরুদ্ধ কাল
সভ্যতা তাকিয়ে আছে
তার অন্তরগত ক্ষয়
আর প্রশংসিত
পচনের দিকে
এসব কিছুর কিছুই
বলতে আসেনি

তোমাদের হাতে এক
গ্লাস অন্ধকার; বিলুপ্ত
হরিণ,বনস্পতির ছায়া
অনিন্দিতারা অতি
দ্রুত উঠে যাচ্ছে
অভিজাত বেডরুমে
এহেন কোন কথায়
লিখা নেয় দেখো
এই চিঠিতে

এটি স্রেফ এক
ফাঁকা চিঠি
যার দু'পাতায়
দুটি শব্দ
প্রেম আর ব্যথা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।