এইতো সেদিন
- শেখ মাফিজুল ইসলাম ২০-০৫-২০২৪

আমরা যে কত সুন্দর ভুলে যায়;
ভুলে যায় ইতিহাসের পাতা।
পড়ন্ত বেলায় সন্তপ্ত কিরণে
স্মরণে আসে ঘুটঘুটে অন্ধকার;

নিশীথে এলিয়ে পড়া চেতনায়
ফিরে আসে মরুভূমির লু-হাওয়া
হাতছানি দেয় চুপিচুপি-
ক্ষয়িষ্ণু- ভঙ্গুর পাণ্ডুলিপি।

আমার শৈশব, যৌবন ফিরে আসে
নির্জন-বৃষ্টির মতো;
নিজস্ব জগতে ফিরে আসি একা;
ভোরের আজান শেষ হয়
শেষ হয় যন্ত্রনার রাজত্ব
যে-আমার শরীর জুড়ে শাসন করেছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।