চৌরাস্তার মুসাফির
- কাফাশ মুনহামাননা - আমাদের পাবার কিছু নেই, হারাবারও কিছু নেই ২০-০৫-২০২৪

তোমার হলুদ বাহুকোণের শিখরে পৌছে
ঘাড়ের চৌরাস্তায় যেয়ে থামবো আমি মেয়ে।
সেখানে আরব মুসাফিরের মতো টানবো তাবু।
তুমি চোখ বুজে হারিয়ে যেয়ো মরুভূমির প্রান্তরে।
আমিও হারাবো তোমার ঘন চুলের কাজল খোপায়।

আমি তোমার ঠোঁট ছোঁবো না; গাল ছোঁবো না।
ওসব পুরোনো প্রেমের পুরোনো গজল।
তোমার-আমার প্রেম হবে অভিনব।
নদীর মতো একে অপরের মাঝে হারিয়ে যাবো আমরা।
চাঁদের জোয়ারে ভাসুক পৃথিবী।
আমাদের পাবার কিছু নেই, হারাবারও কিছু নেই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।