অস্তিত্ব
- কাফাশ মুনহামাননা - আমাদের পাবার কিছু নেই, হারাবারও কিছু নেই ২১-০৫-২০২৪

আমি আধুনিক নাগরিক।
আমার গ্যাস চাই, পানি চাই, বিদ্যুৎ চাই।
তবে এতোটা কপট নয় আমার আধুনিকতাবাদ,
যেখানে আমার অস্তিত্বই আমি বেখেয়ালে ভুলে যাই।

আমার অস্তিত্ব আমার মাতৃভূমি।
আমার অস্তিত্ব কাদামাটির সোঁদালি ঘ্রাণ।
আমার অস্তিত্ব ফুলেদের হাসাহাসি।
আমার অস্তিত্ব বৃক্ষলতার নিরঙ্কুশ অভিমান।

যদি আমার অস্তিত্বে আঘাত হানো,
তবে ঘটাবো প্রাণের হাসিমুখ বলিদান।
তবুও আধুনিকতার নামে, নাগরিকতার দামে
স্বীয় অস্তিত্বের প্রয়াণ চাইবো না, চাইতেও দেবো না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।