লালসবুজের নিশান
- কাফাশ মুনহামাননা - ছুটছে খুকি ফুুলের বনে ২০-০৫-২০২৪

তরতাজা লাল রক্ত আরো
ঘাসের সবুজ মেখে
পবিত্র এই নিশান পেলাম
বীর ইতিহাস লেখে।

এই নিশানে নিত্য হাসে
তিরিশ লক্ষ মুখ
মাটির ঘ্রাণে মুক্ত হাওয়ায়
আমরা কুড়োই সুখ।

এই নিশানে মান আমাদের
রাখবো ধরে বুকে
ঋণ শোধাতে প্রাণ বিলোবো
তাও যাবো না ঝুকে।

এই নিশানে শক্তি যোগাই
বিশ্বজয়ের রথে
স্বপ্ন সাজাই দীপ্ত চোখে
দুরন্ত শপথে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।