হিশেব
- কাফাশ মুনহামাননা - আমাদের পাবার কিছু নেই, হারাবারও কিছু নেই ২১-০৫-২০২৪

হয়তো তুই বড়ো হয়ে গেছিস?
নয়তো কোনো বিষণ্নতায় আছিস?
আমি তোর মুখে আর সেই হাসি দেখি না;
যে হাসি নদীর মতো বহমান আর ঢেউয়ের মতো চঞ্চল,
যে হাসি আমার মতো আরো অনেকের পোড়া মনে
পদ্মপাতার সুখ ভাসায়।

জানার অধিকার নেই,
তবুও জানার ইচ্ছেটা বারবার উড়ে মনে।
হয়তো তোর কৈশোরবেলা শেষ?
নয়তো তোর যৌবনখেলা শুরু?
পৃথিবীর হিশেব বুঝে গেলে ফের হাসতে ভীষণ কষ্ট।
কষ্টের চাপে কেউবা হারায় খেই,
কেউবা আবার সমাজের চোখে হয় অযথাই নষ্ট।
চাইবো শুধু তোর পৃথিবীটা থাকুক তোর মতোই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।