প্রত্যুত্তর
- কাফাশ মুনহামাননা - আমাদের পাবার কিছু নেই, হারাবারও কিছু নেই ২১-০৫-২০২৪

তোর প্রত্যুত্তরের আশায় থেকে থেকে
কেটে যায় আমার একসমস্ত সান্ধ্যবেলা
দূরে দ্যাখ, চেয়ে আছে পাথারের কূল
সেজে আছে পশরায় নুড়ির মিলনমেলা।

বেলা গড়িয়ে নষ্ট রোদের বাসে
ফোটে পথে পথে আঁধারের শোভা ফুল
প্রত্যুত্তরের কন্ঠ তবুও নিশ্চুপ
ভাঙা গলায় ওদিকে সুর ধরে ভিমরুল।

প্রত্যুত্তর পাঠিয়ে দে নীল -
জোনাকির ঠিকানাবিহীন মেঘের খামে
সুপরিসর অভিমানের কপোত
মুক্ত হয়ে উড়ে যাক নীলাকাশের শাদা দামে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।