আমাকেই খুঁজে পাবে
- কাফাশ মুনহামাননা - কনফেশন ২১-০৫-২০২৪

অতটুকু মুখে অত বড় চশমা!
লোকে যা-ই বলুক, আমার চোখে তুমি অনিন্দ্য।
ভালোবাসার চোখ তো কখনো দোষ খুঁজে ফেরে না।
ভালোবাসি যখন, তোমার সবটাই ভালোবাসি।

আচ্ছা! তোমার কি ফতুয়া বেশি প্রিয়?
আমার কিন্তু শাড়ি প্রিয়।
শাড়িতেই যেনো তোমাকে অধরা অধরা লাগে।
অবাক করার মতো। তোমার নামের মতো।
সেই সাথে জানতে ইচ্ছে করে প্রচুর,
সত্যিই কি তুমি অধরা?
আচ্ছা! যদি কখনো তোমার নামটি মিথ্যে করে দেই,
তুমি কি কষ্ট পাবে? তুমি কি কেঁদে ফেলবে?
নাকি আমাকে জড়িয়ে চোখ বুজে স্বপ্ন ছোঁবে?
যে স্বপ্নের পটভূমি হবো কেবল তুমি আর আমি।
আমরা দু'জন। আমাদের দু'জন।

কি ভাবছো? আমি চাটুকার?
তোমাকে নিয়ে অযথা-ই স্বপ্ন বুনছি?
অযথা-ই তোমার চোখে মেঘের ফাগুন ওড়াতে চাচ্ছি?
অযথা-ই তোমার মনে প্রেমের ঝিনুক বাঁধছি?
ওই মুক্ত আকাশটায় ফিরে চাও।
এবার ঢেলে দাও তোমার অন্তরের নীরব প্রশ্নগুলো।
মেলে দাও তোমার দু'হাত পাখির মতো বাতাসে।
জ্বেলে দাও অনুভবের প্রভায় তোমার চোখের প্রদীপ।
কসম নুরে খোদার!
তোমার হৃদয়ের ত্রিলোক জুড়ে
শুধু আমাকেই, হ্যাঁ শুধু আমাকেই খুঁজে পাবে মেয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।