দর্শনে মেতেছে দেশ
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২১-০৫-২০২৪

প্রতিটি অশান্তি থেকে একেকটি কবিতা
প্রতিটি কবিতা একেকটি অশান্তি
অশান্তি মগজে;বিশ্বাসে
কবির দীর্ঘ নিঃশ্বাসে

এই বিস্তৃত অনলের
সূর্যাস্ত নেই
কোন কালেই ছিলো না

প্রতিটি অশান্তি থেকে একেকটি দর্শন
প্রতিটি দর্শন একেকটি অনীহা
দর্শন কার্ল মার্ক্সে; রাশিয়ায়
টম পাইনে; আম্রিকায়

এই দূর্যোগের শেষ নেই
ক্লান্তি নেই
কোন কালেই ছিলো না

মানবকালের যাত্রার ধ্বনি
শুনতে পায় শেষ
কবিতায় ঝেঁকেছে
অশান্তির ছায়া
দর্শনে মেতেছে দেশ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।