বিনম্র ভালবাসা
- ফাহিম মাহমুদ আদি - শূণ্যতা ১৭-০৫-২০২৪

বছর খানেক পূর্বে এসেছিলে নীরবে,
রংধনুর সব রঙ মেখে,
ললাটে রাজটিকা বসিয়ে,
আমার হৃদয়ের ছোট্ট কুঠিরে,
আর আমি নির্বোধের মত দাঁড়িয়ে ছিলাম,
ক্লান্ত আছি বলে।

আজ বেশ মনে পড়ছে,
হৃদয়ের গহীন থেকে সায় দিচ্ছে,
আমার নয়ন,আমার জিহ্বা,
সব অঙ্গ - প্রত্যঙ্গ যে তোমার কথা বলছে,
বাধাহীন ভাবে, বিরামহীন হয়ে
অবিরাম ডাকছে।
সত্যি বলছি,নিজের প্রতি বিশ্বাস রাখছি,
বলবো না আর ক্লান্ত আছি।

আবার আসবে?
সবুজ মাঠ পেরিয়ে,
দুর্বা ঘাস নাড়িয়ে;
রক্তিম মাসের ১৫ রজনী কাটিয়ে,
না, না, এবার ধবল শাড়ী পরিধানে নয়,
লাল বক্ষবন্ধনী, আর সবুজ শাড়ী পেঁচিয়ে।

রঙহীন টি-শার্ট এর সাথে ধূসর জিন্স সঙ্গী করে,
আমি অপেক্ষারত।
যদি ক্লান্ত হতে হয় হবো, তোমায় নিয়ে ক্লান্ত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।