স্বপ্নের শেষপরিনয়
- ফাহিম মাহমুদ আদি - শূণ্যতা ১৭-০৫-২০২৪

যখন আমি আট, তথন থেকেই স্বপ্নের সমস্টিতে বিশ্বাস ছিল প্রাগাঢ়। স্বপ্নের পর স্বপ্ন, চোখের পাতায়, মনের গহীনে, মস্তিস্কের কোন এক পার্শে, অস্থায়ী বাসিন্দা হয়ে চাষাবাদ করত অবাধ। সেই স্বপ্নগুলো বাস্তবায়নে, অথূবিহীন বিনিয়োগেম সদা ছিলাম ব্যস্ত, যার দায়ভার ছিল কেবলি নিজের উপর ন্যাস্ত। আজো স্বপ্ন বিচরণ করে ঘুমের ঘরে, একাকিত্বে সুযোগ নিয়ে, ব্যস্ততার ফাঁকে, কখনো আসে বলপয়েন্টকে বিরতী ঘটিয়ে। স্বপ্নগুলো অনিচ্ছা স্বতেও দেখা হয়, কেননা তার কাছে যে পরাজিত- মহাপ্রলয়, মহাকবির সঞ্চয়, পাড়ার ঐ ধনঞ্চয়, এদের মধ্য ফাঁকে কিভাবে হবে আমার বিজয়? তাই তো অনুষ্ঠানবিহীন ডেকেছি- স্বনের শেষপরিনয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।